সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
কাশ্মির সমস্যার সমাধানে ভারত-পাক মধ্যস্থতা করতে চান ট্রাম্প

কাশ্মির সমস্যার সমাধানে ভারত-পাক মধ্যস্থতা করতে চান ট্রাম্প

স্বদেশ ডেস্ক:

সুইজারল্যান্ডের ডাভোস শহরে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব অর্থনৈতিক ফোরামের সম্মেলন। এই সম্মেলনের ফাঁকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মুখোমুখি মিলিত হন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে। মঙ্গলবারের ওই সাক্ষাতে ট্রাম্প ইমরান খানকে বলেছেন, তিনি চান ভারত ও পাকিস্তানের মধ্যে কাশ্মির সমস্যার সমাধানে মধ্যস্থতা করতে।

এ প্রসঙ্গে মার্কিন প্রেসিডেন্ট বলেন, কাশ্মির নিয়ে ভারত ও পাকিস্তানের মধ্যে যে টানাপোড়েন চলছে তা তিনি ওয়াকিফহাল। তাই কাশ্মীর সমস্যার সমাধানে তার কোনও সাহায্যের প্রয়োজন হলে তিনি তা করবেন। যদিও তিনি ও বলেন, কাশ্মীর প্রসঙ্গ নিয়ে তিনি নজর রাখছেন। ট্রাম্পের এই বক্তব্যকে স্বাগত জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

তবে, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কাশ্মির সমস্যার ব্যপারটি ভারত ও পাকিস্তানের দ্বিপক্ষীয় বিষয়। কাশ্মীর ইস্যুটি পুরোপুরি দেশের অভ্যন্তরীণ বিষয় হওয়ায় এ নিয়ে কোনও তৃতীয় পক্ষের মধ্যস্থতার প্রয়োজন নেই বলে জানানো হয়। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মতে, দ্বিপক্ষীয় বৈঠকের মাধ্যমেই এর সমাধান করতে হবে। যদিও এ বিষয়ে আরো বলা হয়, পাকিস্তানকে আগে সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করতে হবে। তারপর তাদের সঙ্গে কথা বলার বিষযে ভাবা যাবে।

যদিও ট্রাম্পের সঙ্গে আলোচনার পর পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান সাংবাদিকদের বলেন, আফগানিস্তানের মতোই কাশ্মির নিয়ে কথা বলতে চায় পাকিস্তান। কারণ, কাশ্মির ভারতের একটা বড় ইস্যু। তার আশা, অন্য দেশ এ বিষয়ে সমাধান না করতে পারলেও মার্কিন যুক্তরাষ্ট্র এ বিষয়ে বিশেষ ভূমিকা নেবে।
সূত্র : পূবের কলম

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877